উষ্ণ আলিঙ্গন
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

উষ্ণ_আলিঙ্গন

উষ্ণ আলিঙ্গনে
জীর্ণ দেহে প্রাণের সঞ্চার,
তোমার আলিঙ্গনে
শিরা উপশিরায় রক্তের প্রবাহ বহে,
ফুসফুসের সাইনোঅট্রিয়াম নোডের স্পার্ক ক্রিয়ায়
হৃদ স্পন্দন জাগে,
তাই তোমার স্পর্শ, তোমার আলিঙ্গন
চায় এ মন বার বার আজীবন ।

মনের আকাশে তোমার ছবি
বাতাসে তোমার গন্ধ
যে দিকে তাকাই সেই দিকে শুধু তুমি আর তুমি
বসন্ত চলে এসেছে,
আজ ভাসবো শুধু তুমি আর আমি ।

তীব্র ইচ্ছে, তীব্র আশা, একটাই প্রত্যাশা
উষ্ণ আলিঙ্গন, শীতলকরা প্রাণ
যেন তপ্ত রাস্তায় বৃষ্টির আহ্বান ।
বৃষ্টি এলো তীব্র বর্ষণ,
যেন গ্রীষ্মের দাবদাহে হিমশীতল আলিঙ্গন ।

শব্দ হীন আলাপ চারিতা
তোমার চোখের সাথে আমার চোখের কথা
তোমার মুখে হাসির রূপালি আভা, চার দিকে
ইচ্ছে করে তোমার মাঝে সব সময় যাই হরিয়ে ।
তাই
সকাল থেকে সন্ধ্যা
তোমায় খুঁজে ফিরি,
তোমায় দেখার নেশা
তোমার জন্য জমিয়ে রেখেছি সুপ্ত ভালবাসা
একটি তৃপ্ত আলিঙ্গন
একটি তৃপ্ত চুম্বন
ইচ্ছে গুলো লাগাম ছাড়া হয়
পেতে তোমার আলিঙ্গন ।

#লেখক: Iftekhar Talukdar
#উৎসর্গ : #BLUE_ANGEL
Date: 14/11/17
Time : 6:48 pm

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।